Wednesday , June 26 2024
Breaking News

কিশোরগঞ্জের জেসি এগ্রো ফার্ম ডেইরি আইকনে ভূষিত হলো

কিশোরগঞ্জের করিমগঞ্জের জেসি এগ্রো ফার্ম ‘ডেইরি আইকনে’ ভূষিত হয়েছে। বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে শনিবার (১ জুন) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটিকে এ খেতাবে ভূষিত করা হয়।

অনুষ্ঠানে জেসি এগ্রো ফার্মের পরিচালক উম্মে হানী চাঁদনীর হাতে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এমিরেটাস ডা. এবিএম আব্দুল্লাহ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সৈয়দ মাহমুদ বেলাল হায়দার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. রিয়াজুল হক।

মো. এরশাদ উদ্দিন কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর রৌহা গ্রামের বাসিন্দা। তিনি বাংলাদেশ মিলস্কেল রি-প্রসেস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেসি এগ্রো ফার্মের চেয়ারম্যান। এছাড়া তিনি বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য।

 

 

জেসি এগ্রো ফার্মের পরিচালক উম্মে হানী চাঁদনী বলেন, জেসি এগ্রো ফার্মকে দেশের হাজার হাজার খামারের মধ্যে যাছাই-বাছাই করে জাতীয় পর্যায়ে অবদান রাখায় এই সম্মাননা প্রদান করেছে প্রাণিসম্পদ মন্ত্রণালয়। তাই সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। কারণ এই সম্মাননা আমাদের প্রতিষ্ঠানকে আরও ভালো কাজ করতে উৎসাহিত করবে।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলহাজ্ব এরশাদ উদ্দিন বলেন, আমারা শুরু থেকে কীভাবে জাতীয় পর্যায়ে অবদান রাখা যায় সেই কাজ করার চেষ্টা করেছি। এই প্রতিষ্ঠানের মাধ্যমে কর্মসংস্থান থেকে শুরু করে জাতীয় পর্যায়ে দুধ ও মাংস উৎপাদনে সর্বদা কাজ করে যাচ্ছি।

কিশোরগঞ্জে করিমগঞ্জের নিয়ামতপুরে অবস্থিত জেসি এগ্রো ফার্ম প্রতিষ্ঠার পর থেকে বেকারদের কর্মস্থান সৃষ্টি ও জাতীয় পর্যায়ে দুধ এবং মাংস উৎপাদনে সাড়া ফেলেছে। এছাড়াও প্রতিবছর রমজান মাসে ব্যবসায়ীরা যখন সিন্ডিকেটের মাধ্যমে নিত্যপণ্যের দাম বাড়িয়ে দেয় সেখানে তারা বিগত ৪ বছর ধরে প্রতি রমজান মাস জুড়ে ১০ টাকা লিটার দুধ বিক্রি করে জাতীয় পর্যায়ে আলোচনায় রয়েছে।

About admin

Check Also

বাংলাদেশ ভূমিকম্পে কাঁপল

আবারও ভূমিকম্পে কেঁপে উঠল মিয়ানমার ও বাংলাদেশ। মিয়ানমারের পশ্চিমাঞ্চলে এ ভূকম্পন অনুভূত হয়। ভারতের জাতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *