Saturday , June 29 2024
Breaking News

কিশোরগঞ্জে প্রত্যাগত অভিবাসি কর্মীদের নিয়ে সেমিনার

নিজেস্ব প্রতিবেদকঃ

কিশোরগঞ্জে বিদেশ প্রত্যাগত কমীদের পুনঃএকত্রীকরণে রেইজ প্রকল্পের ভূমিকা শীর্ষক একটি সেমিনার আয়োজন করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর ওয়েজ আর্নাস কল্যান বোর্ডের ওয়েল ফেয়ার সেন্টার কিশোরগঞ্জ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেইসের প্রকল্প পরিচালক যুগ্ন সচিব সৌরেন্দ্র নাথ সাহা। কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, সিভিল সার্জন ডা. মো: সাইফুল ইসলাম।

বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সেমিনারের আয়োজন করে ওয়েল ফেয়ার সেন্টার ও জেলা প্রশাসন কিশোরগঞ্জ।

অনুষ্ঠানের শুরুতে ওয়েলফেয়ার সেন্টার কিশোগঞ্জের সহকারী পরিচালক মো: নজরুল ইসলাম স্বাগত বক্তব্য ও প্রতিষ্ঠানটির কার্যক্রম তুলে ধরেন।
পরে মুক্ত আলোচনা পর্বে উপকারভোগী, প্রত্যাগত প্রবাসী ও সুধি সমাজ, জনপ্রতিনিধি, সরকারের বিভিন্ন কারিগরি প্রতিষ্ঠানের প্রধানগন বক্তব্য রাখেন।

এসময় পাকুন্দিয়া উপজেলার পুলেরঘাট এলাকার মালয়েশিয়া ফেরত প্রবাসী মো: খোকন মিয়া তার বক্তব্যে বলেন, মালয়েশিয়াতে থাকাকালীন সময় কাজ করার সময় দুর্ঘটনায় তার দুটি চোখে আঘাত পান। পরে তাকে কোম্পানি দেশে পাঠিয়ে দিলে বিপাকে পরে যান। এর পর ওয়েল ফেয়ার সেন্টার তার পাশে দাড়ায় এবং তার চোখের চিকিৎসার জন্য তাকে দেড় লাখ টাকা ও তেরো হাজার টাকা সহায়তা প্রদান করে। বর্তমানে খোকন মিয়ার একটি চোখে পাথর বসানো হয়েছে। তিনি জানান তাকে সাবলম্ভী করার জন্য নানা উদ্যেগ নিচ্ছে প্রতিষ্ঠানটি।
পাকুন্দিয়া উপজেলার আরেক সৌদি প্রবাসী মগবুল। দুর্ঘটনার কবলে পরে ফিরতে হয় দেশে। অচল অবস্থায় কোন কাজ না পেয়ে আসেন ওয়েল ফেয়ার সেন্টারে। প্রতিষ্ঠানটি তাকে নগদ দেড় লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করেন। বর্তমানে মগবুল একটি ব্যাটারি চালিত অটোরিকসা ক্রয় করে সেটি চালিয়ে তার সংসার নিয়ে জীবিকা নির্বাহ করছেন।

প্রধান অতিথির বক্তব্যে রেইসের প্রকল্প পরিচালক সৌরেন্দ্র নাথ সাহা বলেন, ওয়েল ফেয়ার সেন্টার কিশোরগঞ্জে অল্প দিনে কাজ শুরু করলেও প্রবাসিদের নিয়ে ব্যাপক কাজ করছে। সারা দেশেই ওয়েল ফেয়ার সেন্টার রেমিটেন্স যোদ্ধাদের এক আস্থার জায়গা হয়ে উঠছে। এসময় তিনি সহায়তা প্রদান কারী সকল কারিগরি প্রশিক্ষন কেন্দ্রগুলোকে ধন্যবাদ জানান।
পরে তিনি ওয়েল ফেয়ার সেন্টার কিশোরগঞ্জ এর কার্যালয়ে প্রত্যাগত অভিবাসী কর্মীদের রেইস প্রকল্পের ভূমিকা শীর্ষক এক ওরিন্টেশন অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।

About admin

Check Also

এখন দ্বিতীয় স্যাটেলাইটের প্রস্তুতি নিচ্ছি আমরা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমরা যখন ১৯৯৬ সালে ক্ষমতা এলাম তখন কম্পিউটার শিক্ষার ওপর জোর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *