Saturday , May 18 2024
Breaking News

বিদেশি ক্রিকেটাররা যে অভিযোগ করছে মিরপুরের উইকেট নিয়ে

স্পোর্টস ডেস্কঃ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের লিগ পর্বের খেলা এরই মধ্যে শেষ হয়েছে। প্লে-অফের তিন ম্যাচসহ আর মাত্র চারটি ম্যাচ বাকি। প্রতিবারের মতো এবারও বিপিএলে অংশ নিতে এসেছে বহু বিদেশি ক্রিকেটার।

অন্যান্য বারের মতো এবারও মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে টুর্নামেন্টটির সবচেয়ে বেশি ম্যাচ। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) মিরপুরেই গড়ায় লিগ পর্বের শেষ দুই ম্যাচ। যেখানে রাতের ম্যাচে মুখোমুখি হয়েছিল খুলনা টাইগার্স এবং সিলেট স্ট্রাইকার্স। ম্যাচ হারের পর খুলনার বিদেশি ক্রিকেটার ওয়েন পারনেল অবশ্য মনে করিয়ে দিলেন কম রানের কথা।

ম্যাচ শেষে নির্ধারিত সংবাদ সম্মেলনে পারনেল বলেন, ‘প্রথমত চট্টগ্রামের উইকেট বেশ ভালো ছিল। ব্যাটারদের জন্য ভালো ছিল। অবশ্যই বোলারদের জন্য চ্যালেঞ্জিং ছিল। লোকে টি-টোয়েন্টি ক্রিকেট দেখে হাইস্কোরিং ম্যাচ দেখার জন্য। আমার মনে হয় না কেউ ১৩০-১৪০ রানের ম্যাচ দেখতে চায়।

দক্ষিণ আফ্রিকান এই ক্রিকেটার আরও বলেন, ‘একজন বোলার হিসেবে বলতে গেলে এটি আমাদের জন্য কঠিন। তবে আমি যদি জানি যে এখানে হাইস্কোরিং ম্যাচ হবে তাহলে আমার জন্য এটি চ্যালেঞ্জিং হবে। দর্শকদের জন্য এবং ব্যাটারদের জন্য বিষয়টি ভালো। বড় রান করার ক্ষেত্রে কীভাবে ইনিংস গড়তে হবে এসব বিষয়গুলো ব্যাটাররা শিখতে পারবে।

পারনেল আরও বলেন, ‘এখানে কিছুটা ভিন্ন ধরনের দক্ষতা নিয়ে আসতে হবে আপনাকে। বেশিরভাগ ব্যাটার এখানে ১০০ এর চেয়ে সামান্য বেশি স্ট্রাইকরেটে ব্যাট করছিল। আগের ম্যাচটাও তো লো স্কোরিং হল। এমন ম্যাচ দেখাটা আসলেই বেশ কঠিন। আমার মনে হয় সবাই হাইস্কোরিং ম্যাচ দেখতে চায়। যেকোনো টুর্নামেন্টে ভালো উইকেট থাকলে সবাই ভালো করার জন্য চাপে থাকে। যখন উইকেট ভালো থাকবে ব্যাটারদের বড় রান করার চাপ থাকবে। বোলাররাও চেষ্টা করবে ব্যাটারদের আটকে রাখার। অনেক সময় বাজে বল করে এমন উইকেটে পার পেয়ে যাওয়া যায়। এটা টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য ভালো নয়।

About admin

Check Also

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার যে শিক্ষা প্রতিষ্ঠানের সবাই ফেল

নিজেস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলে জেলায় গড় পাসের হার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *