Saturday , May 18 2024
Breaking News

মেসির সমান ভোট পেয়েও ফিফার যে নিয়মে দ্বিতীয় হলেন হালান্ড

ডেস্ক নিউজঃ

ব্যক্তিগত এবং দলগত পারফরম্যান্সে সর্বশেষ মৌসুমটা দারুণ কেটেছে ম্যানচেস্টার সিটির আর্লিং হালান্ডের।  ক্লাবটির হয়ে ট্রেবল জয়ের পাশাপাশি নিয়মিত গোলও করেছেন তিনি।  এবারের ফিফা ‘দ্য বেস্ট’-এ মেসির মূল প্রতিদ্বন্দ্বীও ছিলেন তিনি।  বিশ্বকাপজয়ী মেসির সমান ভোট পেয়েও দ্বিতীয় হতে হয়েছে হালান্ডকে।  মূলত, ফিফা ‘দ্য বেস্ট’-এর একটি নিয়মের কারণেই অ্যাওয়ার্ডটি জিততে পারেননি সিটির তারকা এই ফুটবলার।

লন্ডনে সোমবার (১৫ জানুয়ারি) রাতে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ বিজয়ীদের নাম ঘোষণা করে ফিফা।  ৪৮ পয়েন্ট নিয়ে হালান্ডের সঙ্গে লড়াই করে পুরস্কার জিতে নেন মেসি।  ম্যানচেস্টার সিটির হালান্ডেরও পয়েন্ট ছিল ৪৮, কিন্তু ফিফা ‘দ্য বেস্ট’-এর নিয়মের কারণে সমান পয়েন্ট পেয়েও পুরস্কার জিততে পারেননি হালান্ড।

ফিফা ‘দ্য বেস্ট’-এর রুলস অব অ্যালোকেশনের ১২ নম্বর ধারাতে বলা আছে, একাধিক ফুটবলারের পয়েন্ট সমান হলে সেরা খেলোয়াড় নির্বাচনে জাতীয় দলের অধিনায়কদের ভোটে যিনি এগিয়ে থাকবেন তাকেই রাখা হবে শীর্ষে।  অর্থাৎ জাতীয় দলের অধিনায়কদের ভোট যিনি বেশি পাবেন তিনিই শীর্ষে থাকবেন।

এবার সেরা খেলোয়াড় নির্বাচনে মোট ১০৭ জন অধিনায়ক ভোট দিয়েছেন মেসিকে।  অন্যদিকে, হালান্ডের বাক্সে জাতীয় দলের অধিনায়কদের ভোট গিয়েছে ৬৪টি।  অর্থাৎ হালান্ডের চেয়ে প্রায় দ্বিগুণ ভোট পেয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক।  সবমিলিয়ে অধিনায়কদের কাছ থেকে ৬৬৭ পয়েন্ট পেয়েছেন মেসি যেখানে হালান্ড পেয়েছেন ৫৫৭ পয়েন্ট।  মূলত, ফিফা ‘দ্য বেস্ট’-এর এই নিয়মের কারণেই সমান পয়েন্ট পেয়েও দ্বিতীয় স্থানে থাকতে হয়েছে হালান্ডকে।

 

 

সূত্র: গোল ডটকম

About admin

Check Also

সিলেটে বাঘে-সিংহে লড়াই আজ সন্ধ‌্যায়

স্পোর্টস ডেস্কঃ ২০১৮ সালে এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ দল। সেই জয় ছাপিয়ে আলোচনায় ছিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *