Saturday , May 18 2024
Breaking News

২০০ গোলের মাইলফলকে সালাহ, শীর্ষে লিভারপুল

লিভারপুলের হয়ে দুর্দান্ত এক মাইলফলক স্পর্শ করে ফেললেন মোহাম্মদ সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে ২০০তম গোল করলেন এই মিশরীয় তারকা ফুটবলার। একই সঙ্গে দলকে জিতিয়ে তুললেন প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে।

গতকাল শনিবার রাতে অ্যাওয়ে ম্যাচে শেষ মুহূর্তের দুর্দান্ত গোলে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়েছে লিভারপুল। ম্যাচের ৭৫তম মিনিটে ফরোয়ার্ড জর্ডান আয়েও লালকার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ক্রিস্টাল প্যালেস। এর পুরোপুরি সুবিধা নেয় লিভারপুল।

৭৫তম মিনিট পর্যন্ত তো হারের শঙ্কায় ছিল লিভারপুল। কারণ, ৫৭তম মিনিটে ফরাসি উইঙ্গার জিন-ফিলিপ্পে মাতেতার গোলে এগিয়ে গিয়েছিল ক্রিস্টাল প্যালেস। ৭৬ মিনিটের আগ পর্যন্ত তো কোণঠাসা হয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। টার্গেটে একটি শর্ট নিতে পারেনি সফরকারীরা।

অবশেষে আয়েও লালকার্ড দেখার পর স্বাগতিকদের ১০ জনের দলের বিপক্ষে গোল করে সমতায় ফিরতে পেরেছে লিভারপুল। তার তো ম্যাচ জিতেই মাঠ ছাড়লো অলরেডরা।

লিভারপুলের একটি চেনা রূপ হলো- শেষ মুহূর্তে এসে জয় পাওয়া। গতকাল সেলহার্স্টেও হয়েছে তাই। অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে (৯০+১) লিভারপুলের পক্ষে জয়সূচক গোলটি করেন হার্ভি এলিয়ট।

এদিন প্রিমিয়ার লিগের ক্যারিয়ারে ১৫০তম গোলের মাইলফলকও ছুঁড়ে ফেলেন সালাহ। ম্যাচ জয়ের পর তিনি বলেন, ‘আজকে সত্যিই কঠিন (খেলা) ছিল। কিন্তু যখন আমরা খেলায় জিতে যাই এবং আমি একটি গোল করি তখন দুর্দান্ত অনুভূতি হয়। আমি রেকর্ডের জন্য খুশি, দল জেতার জন্যও খুশি।’

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলায় ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে লিভারপুল। সমান ম্যাচ খেলে এক পয়েন্ট কম ৩৬ নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে আর্সেনাল।

বি/টি/খেলাধুলা/ফুটবল

About admin

Check Also

সিলেটে বাঘে-সিংহে লড়াই আজ সন্ধ‌্যায়

স্পোর্টস ডেস্কঃ ২০১৮ সালে এশিয়া কাপে শ্রীলঙ্কাকে হারিয়েছিল বাংলাদেশ দল। সেই জয় ছাপিয়ে আলোচনায় ছিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *