Saturday , May 18 2024
Breaking News

খুলনাকে হারিয়ে প্লে অফ নিশ্চিত করলো চট্টগ্রাম

স্পোর্টস ডেস্কঃ

খুলনাকে হারিয়ে তৃতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তানজিদ তামিমের ধ্বংসাত্মক ইনিংসের পর শুভাগত হোম ও বিলাল খানের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়ে সব উইকেট হারিয়ে মাত্র ১২৭ রানই সংগ্রহ করতে পারে বিজয়-আফিফরা। এতে করে ৬৫ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা। অন্যদিকে এবারের আসরের তৃতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করে চট্টগ্রাম। বাকি দুই দল রংপুর ও কুমিল্লা। আর একটি দলের জন্য এখন অপেক্ষা। যেখানে লড়াইটা হবে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্সের মধ্যে। বরিশালের সামনে সমীকরণটা সহজ হলেও খুলনার সমীকরণটা আকাশসম।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে তানজিদ তামিমের ৬৫ বলে ৮ ছক্কা ও সমান চারে ১১৬ রানের ঝড়ো ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে। জবাবে চট্টগ্রামের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১২৭ রানে অলআউট হয়ে যায় খুলনা। এতে ৬৫ রানের বড় জয় নিয়ে তৃতীয় দল হিসেবে প্লে অফ নিশ্চিত করে চট্টগ্রাম।

চট্টগ্রামে দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে ১৩ রানেই ওপেনার পারভেজ হোসেন ইমনের (৬) উইকেট হারায় খুলনা। তবে দ্বিতীয় উইকেটে শাইহোপকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা ভালোই সামাল দিচ্ছিলেন অধিনায়ক এনামুল হক বিজয়। কিন্তু দলীয় ৬৭ রানে অধিনায়ক বিজয় শহিদুলের শিকারে পরিণত হলে ভাঙে জুটি। ২৪ বলে ৫ চার ও ১ ছয়ে ৩৫ রান করেন তিনি। বিজয়ের বিদায়ের পরই দ্রুতই রান আউটে কাটা পড়েন এভিন লুইসও (৬)।

বল হাতে চট্টগ্রামের অধিনায়ক শুভাগত হোম এদিন বল হাতে ত্রাস ছড়ান। খুলনার স্কোরবোর্ডে যখন ৮২ রান তখন শাই হোপ সাজঘরে ফেরেন। এরপর দ্রুতই মাহমুদুল হাসান জয় ও আফিফকে তুলে নেন শুভাগত। শেষদিকে বিরতিহীনভাবে উইকেট হারাতে থাকে খুলনা। জেসন হোল্ডার একাই যা একটু রান করেন। কিন্তু ১৭ বলে ১৮ রান করে রোমারিওর শিকারে পরিণত হন তিনি।

চট্টগ্রামের পক্ষে শুভাগত হোম ৩টি, বিলাল খান ২টি এবং সালাউদ্দিন শাকিল, শহিদুল ইসলাম, রোমারিও শেফার্ড ও নিহাদুজ্জামান ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে জিতলেই প্লে-অফ নিশ্চিত কিন্তু হারলেই বাদ পড়ার শঙ্কা। এমন সমীকরণকে সামনে রেখে টস জিতে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন চট্টগ্রামের তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম। এদিন স্বীকৃত টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পান তিনি। তানজিদ তামিম মাত্র ৬৫ বলে ৮টি করে চার ও ছয়ে ১১৬ রান করেন। এটিই এবারের বিপিএলে সর্বোচ্চ রানের ইনিংস। তানজিদ তামিমের ক্যারিয়ারেরও প্রথম সেঞ্চুরি এটি। এছাড়া টম ব্রুস ২৩ বলে ৩৬ রান করেন।

 

 

 

 

 

 

 

 

সূএঃ চ‌্যানেল ২৪

About admin

Check Also

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার যে শিক্ষা প্রতিষ্ঠানের সবাই ফেল

নিজেস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলে জেলায় গড় পাসের হার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *