Saturday , May 18 2024
Breaking News

বিকাশ নাম্বারের সূত্র ধরে অপহরণের ২৯ দিন পর মাদ্রাসা ছাত্র উদ্ধার, গ্রেপ্তার ২

ডেস্ক নিউজঃ

অপহরণের ২৯ দিন পর সিলেট থেকে অপহৃত মাদ্রাসা পড়ুয়া ছাত্র লাবিবকে (১৩) উদ্ধার করা হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) রাতে সিলেট জেলার দক্ষিণ সুরমা থানার ভার্থখোলা এলাকা থেকে তাকে উদ্ধার করে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা। এ সময় অপহরণে জড়িত  মোঃ আবদুল্লাহ (২৬) ও মোঃ রাসেল (২৫) নামে দুই তরুণকে গ্রেপ্তার করে র‍্যাব।

গ্রেপ্তার মোঃ আবদুল্লাহ বান্দরবান জেলার আলীকদম উপজেলার নয়াপাড়া গ্রামের মনির আহমেদের ছেলে ও মোঃ রাসেল কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার দেওড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। অন্যদিকে অপহৃত মোঃ নিদানুর ইসলাম লাবিব কিশোরগঞ্জ জেলা শহরের রথখলা এলাকার মোঃ নজরুল ইসলাম লিটনের ছেলে ও শহরের নগুয়া হেফজুল আরকাম হাফিজিয়া মাদ্রাসার হিফজ বিভাগের ছাত্র।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে দিকে র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অপহৃত মাদ্রাসা ছাত্র উদ্ধার ও দুই অপহরণকারীর গ্রেপ্তারের বিষয়টি জানায় কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির।

র‍্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির জানান, গত ২২ ডিসেম্বর বিকেলে মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয় লাবিব। ওইদিন রাত ৭টার দিকে মাদ্রাসার শিক্ষক লাবিবের মাকে ফোন করে জানায় লাবিব মাদ্রাসার আসেনি। পরে লাবিবকে কোথাও খুঁজে না পেয়ে মা মোছাঃ লুৎফা বেগম কিশোরগঞ্জ মডেল থানায় গত ২৫ ডিসেম্বর সাধারণ ডায়েরি করেন।

তিনি জানান, অপহৃত লাবিবের মা সাধারণ ডায়েরির কপিসহ কিশোরগঞ্জ ক্যাম্পে অভিযোগ দিলে লাবিবকে উদ্ধারে গোয়েন্দা নজরদারি অব্যহত রাখে। গত ১৭ জানুয়ারি আমরা নিশ্চিত হই একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্র লাবিবকে অপহরণ করেছে। অপহরণকারীরা লাবিবকে নিয়ে চট্টগ্রাম, ঢাকা, ভৈরব ও সিলেটে স্থান পরিবর্তন করায় উদ্ধার এবং অপহরণকারী চক্রকে গ্রেপ্তার করতে কিছুটা বেগ পেতে হয়।

স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির জানান, অপহরণ চক্রের মূলহোতা মোঃ আব্দুল্লাহ বিভিন্ন সময় বিভিন্ন মোবাইল নাম্বার থেকে লাবিবের পরিবারকে ফোন করে ৮ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না দিলে লাবিবকে হত্যা করবে বলে হুমকি দিতে থাকে। লাবিবের পরিবার নিরুপায় হয়ে গত ২০ ডিসেম্বর সকাল ৮ টার দিকে তিন হাজার টাকা এবং সন্ধ্যা রাত ৭ টার দিকে পঁচিশ হাজার টাকা অপহরণকারী মোঃ আব্দুল্লাহ এর দেয়া বিকাশ নাম্বারে প্রেরণ করে।

স্কোয়াড্রন লীডার মো. আশরাফুল কবির আরও জানান, লাবিবের মা মোছাঃ লুৎফা বেগম তার ছেলের অপহরণের বিষয়টি নিশ্চিত হয়ে শনিবার (২০ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ মডেল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে অপহরণ ও মুক্তিপণ দাবি সংক্রান্তে মামলা দায়ের করেন।

মো. আশরাফুল কবির জানান, এ ঘটনায় মুক্তিপণের টাকা যে বিকাশ নম্বারে পাঠানো হয়েছিল সে নাম্বারটির সূত্র ধরে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থান নিশ্চিত হয়ে র‌্যাব-১৪ ও র‌্যাব-৯ এর যৌথ অভিযান পরিচালনা করে অপহৃত মাদ্রাসা ছাত্র লাবিবকে উদ্ধার ও অপহরণকারী চক্রের মূলহোতা মোঃ আবদুল্লাহ এবং অপর সদস্য মোঃ রাসেলকে গ্রেপ্তার করা হয়। এ সময় অপহরণকারী মোঃ আব্দুল্লাহ এর কাছ থেকে মুক্তিপণ আদায়ের ২৪ হাজার ৫০০ টাকা এবং ২টি মোবাইলসহ ৫টি সিম উদ্ধার করা হয়। আসামি আবদুল্লাহ ও রাসেলকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কিশোরগঞ্জ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

About admin

Check Also

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার যে শিক্ষা প্রতিষ্ঠানের সবাই ফেল

নিজেস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলে জেলায় গড় পাসের হার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *