Saturday , May 18 2024
Breaking News

সঙ্গীকে নিয়ে ভালোবাসা দিবসে ঘুরতে যেতে পারেন এই ৪ স্পটে

ডেস্ক লাইফস্টাইলঃ

কর্মব্যস্ততার কারণে সঙ্গী বা প্রিয় মানুষকে সেভাবে সময় দেয়া হয় না হয়তো। মন চাইলেও হয়ে উঠে না। এ জন্য অবশ্য কিছুটা খারাপও লাগে। কখনো কখনো হয়তো প্রিয় মানুষ আপনাকে নিয়ে অভিযোগও করে। কিন্তু তার জন্য তো নির্দিষ্ট কিছু দিন বরাদ্দ থাকে। এবার ভালোবাসা দিবস ও পহেলা ফাল্গুন একই দিনে পড়েছে। এদিন চাইলেই প্রিয় মানুষকে নিয়ে সুন্দর ও আনন্দঘন মুহূর্ত তৈরি করতে পারেন।

রাজধানী ঢাকার কাছেই কিছু দর্শনীয় স্পট রয়েছে। যেখানে প্রিয়জনকে নিয়ে অল্প খরচের মধ্যে ঘুরে আসতে পারেন। এতে যেমন সঙ্গীর অভিমান ভাঙবে, তিনি খুশি হবেন, একই সঙ্গে দু’জনের মনও ফ্রেশ হবে। এবার তাহলে ঢাকার নিকটস্থ কয়েকটি স্পট সম্পর্কে জেনে নেয়া যাক। যেখান থেকে অল্প সময় ও খরচে ঘুরে আসতে পারেন আপনি।

মায়াদ্বীপ: নারায়ণগঞ্জ জেলার বারদী ইউনিয়নের মায়াদ্বীপ হতে পারে সঙ্গীকে নিয়ে ঘুরে আসার ভালো জায়গা। দু’জনে সুন্দর মুহূর্ত কাটাতে পারবেন। মেঘনা নদীর বুকে ভেসে উঠা সুন্দর এক চরের নাম মায়াদ্বীপ। এটি সোনারগাঁওয়ের ঐতিহ্যবাহী বারদী ইউনিয়নের নুনেরটেক গ্রামে অবস্থিত। তবে মূল ভূ-খণ্ড থেকে কিছুটা বিচ্ছিন্ন। সোনারগাঁও থেকে নদীপথে ৪-৫ কিলোমিটার দূরে এটি।

আড়াইহাজার মেঘনার চর: ঢাকার কাছেই আড়াইহাজার চর এলাকা। যা এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বিস্তীর্ণ এলাকায় এমন মনোরম পরিবেশ খুঁজে পাওয়া মুশকিল। যান্ত্রিক শহর থেকে সঙ্গীকে নিয়ে ঘুরে আসতে পারেন এই এলাকা থেকে। রাজধানীর গুলিস্তান থেকে মদনপুর গিয়ে সেখান থেকে আড়াইহাজার যেতে হবে। এ জন্য দু’জনেরে ঘোরাঘুরি ও খাওয়া-দাওয়াসহ দুই হাজার থেকে ২৫০০ টাকাই যথেষ্ট।

পদ্মা রিসোর্ট: ঢাকার নিকটস্থ সুন্দর একটি স্পট হচ্ছে পদ্মা রিসোর্ট। ঢাকার পাশের জেলা মুন্সীগঞ্জের লৌহজং এলাকায় পদ্মা নদীর চরের উপর অবস্থিত রিসোর্টটি। ঢাকা থেকে মাত্র ৪০ কিলোমিটার দূরত্বে অবস্থিত রিসোর্টে গিয়ে প্রিয় মানুষের সঙ্গে সময় কাটাতে পারেন। এখানে অল্প টাকায় সকালের নাশতা এবং দুপুরের খাবার মোটামুটি সাধ্যের মধ্যে পেয়ে যাবেন। চাইলে কটেজও ভাড়া নিতে পারেন। আবার মাওয়া ঘাট থেকে স্পিড বোটে পদ্মার বুকেও ঘুরতে পারেন।

নরসিংদী জমিদার বাড়ি: জমিদার বাড়ি ঘুরতে যাওয়া কিন্তু দারুণ অভিজ্ঞতা। নরসিংদীর জমিদার বাড়িটি বেশ সুন্দর। তাকালেই দৃষ্টি জুড়িয়ে যায়। শত বছরের ভবন ও ঐতিহ্যপ্রেমী এবং ভ্রমণ পিপাসুদের মুগ্ধ করে বাড়িটি। উকিল বাড়ি নামেই পরিচিত বাড়িটি। নরসিংদীর পলাশ উপজেলার ডাংগা বাজার থেকে কিছুটা দূরে অবস্থিত লক্ষণ সাহার জমিদার বাড়ি। এর সামনে বিশাল পুকুর, শান বাঁধানো পুকুরঘাট, কারুকার্যখচিত মন্দির।

About admin

Check Also

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার যে শিক্ষা প্রতিষ্ঠানের সবাই ফেল

নিজেস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলে জেলায় গড় পাসের হার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *