Saturday , May 18 2024
Breaking News

রান উৎসবের ম্যাচে চট্টগ্রামের জয়, টানা তৃতীয় হার বরিশালের

ডেস্ক স্পোর্টসঃ

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফরচুন বরিশালকে ১০ রানে হারিয়েছে। চলমান বিপিএলে চার ম্যাচে এটি তাদের তৃতীয় জয়। শনিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮৩ রান করে বরিশাল। রান উৎসবের ম্যাচে চট্টগ্রাম জিতলো ১০ রানে। আইরিশ ক্রিকেটার কার্টিস ক্যাম্ফার শেষদিকে ৯ বলে ২৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন।এরপর বরিশালের ব্যাটিং লাইনআপ তছনছ করেছেন। ৩ ওভারে ২০ রানে নিয়েছেন ৪ উইকেট। সঙ্গে ছিল ৩ ক্যাচ। বরিশালের ৭ উইকেটের সবখানেই অবদান ছিল তার। বন্দরনগরীর হয়ে ক্যাম্ফারের দিনটা ছিল অনবদ্য।

বরিশাল টসে জিতেও আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় চট্টগ্রামকে। দলীয় ১২ রানেই তাইজেুলের আঘাত। ওপেনার তানজিম তামিমকে দুনিথ ভেলালাগের ক্যাচ বানিয়ে সাজঘরে ফেরান বাঁহাতি এই স্পিনার। পরের গল্পটা শুধুই আভিস্কা ফার্নান্ডোর। ৫০ বলে খেলেন অপরাজিত ৯১ রানের দুর্দান্ত ইনিংস। চট্টগ্রমাকে এনে দেন ১৯৩ রানের বড় সংগ্রহ।

পাকিস্তানের আহমেদ শেহজাদ এবং বাংলাদেশের তামিম ইকবাল বরিশালকে এনে দিয়েছিলেন উড়ন্ত সূচনা। ৫ ওভারেই ৫০ ছাড়ায় দুজনের জুটি। চট্টগ্রামের বিশাল লক্ষ্য তখন খুব একটা বড় মনে হয়নি। কিন্তু ৫৫ রানে বিলাল খানের বলে ক্যাম্ফারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শেহজাদ। তাতেও অবশ্য সমস্যা হয়নি।

শেহজাদের পর হাল ধরেছিলেন তামিম। সৌম্যকে নিয়ে ইনিংস বড় করতে থাকেন চট্টগ্রামেরই ছেলে। কিন্তু নিজ বিভাগের দলের সঙ্গে তামিমের ইনিংস লম্বা হয়নি। ৩০ বলে ৩৩ করে আউট তিনি। বাউন্ডারি লাইনে ক্যাম্ফারের বলে ক্যাচ দেন তিনি। ৯১ রান থেকে ১০১ রান পর্যন্ত এই ১০ রানের ব্যবধানে চার উইকেট হারায় বরিশাল। সবই ক্যাম্ফারের কল্যাণে।

৯১ রানে তামিমের পর ৯২ রানে ফেরেন সৌম্য। একাদশ ওভারেই পতন ঘটে দুই উইকেটের। এক ওভার বিরতি দিয়ে আবার ক্যাম্ফারের জোড়া আঘাত। এবার মাহমুদউল্লাহ রিয়াদ আর ইয়ানিক কারিয়াহর উইকেট হারায় বরিশাল।

মিরাজকে নিয়ে মুশফিক অবশ্য জয়ের স্বপ্নটাকে বাঁচিয়ে রেখেছিলেন অনেকটা সময় পর্যন্ত। ৫০ পেরুনো জুটি চট্টগ্রামের কপালে ফেলেছিল চিন্তার ভাঁজ। কিন্তু ১৫২ রানে মিরাজ এবং ১৬২ রানে মুশফিক ফিরে গেল ম্যাচ ঘুরে যায় চট্টগ্রামের দিকে। শেষের হাসিটাও হেসেছে তারাই।

এর আগে  লঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দোর দুর্দান্ত ইনিংসে ভর করে ২০ ওভারে ১৯৩ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে তুষার ইমরানের শিষ্যরা। আভিস্কা একাই করেছেন ৯১ রান। শেষদিকে অবশ্য রানটাকে দুইশ এর কাছাকাছি নিয়ে গিয়েছেন আয়ারল্যান্ডের কার্টিস ক্যাম্ফার। ৯ বলে ২৯ রানের ইনিংস চট্টগ্রামকে দিয়েছে শক্ত ভিত। আলো ছড়িয়েছেন এবারের বিপিএলে প্রথমবার ডাক পাওয়া শাহাদাত হোসেন দিপু। ৩১ রান এসেছে তার ব্যাট থেকে।

 

 

সূএঃ আমার সংবাদ

About admin

Check Also

কিশোরগঞ্জের পাকুন্দিয়ার যে শিক্ষা প্রতিষ্ঠানের সবাই ফেল

নিজেস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলে জেলায় গড় পাসের হার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *