Sunday , May 5 2024
Breaking News

উপজেলা নির্বাচনে কিশোরগঞ্জে ৩৮ প্রার্থীর মধ্যে ৩ চেয়ারম্যান প্রার্থী বিএনপির

নিজস্ব প্রতিবেদক

প্রথম ধাপে কিশোরগঞ্জে তিনটি উপজেলায় নির্বাচন হচ্ছে। আজ বুধবার মনোনয়নপত্র যাচাইবাছাইয়ে ৪জন চেয়ারম্যান প্রার্থী ও একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তাদের মধ্যে একজন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান রয়েছেন। চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মিলিয়ে মোট ৩৮জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ৩জন বিএনপি প্রার্থীও রয়েছেন।

 

২ বছরের সাজাপ্রাপ্ত হওয়ায় পাকুন্দিয়া উপজেলার বর্তমান চেয়ারম্যান মো. রফিকুল ইসলামে রেনুর মনোনয়নপত্র বাতিল হয়েছে। বর্তমানে তিনি ঐ মামলায় জামিনে রয়েছেন। একই উপজেলায় মামলার তথ্য গোপন করায় জেলা শ্রমিক লীগের উপদেষ্টা মো. আতাউল্লাহ সিদ্দিক মাসুদের মনোনয় বাতিল হয়েছে। তথ্য গোপন করায় হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ্ মাহবুবুল হকের মানোনয়পত্র বাতিল করা হয়। একই করণে নাজমুল হকের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। শেষের দুজন হোসেনপুর উপজেলায় চেয়রম্যান পদপ্রার্থী। মনোনয়নপত্র বাতিল হওয়া সবাই আপিল করবেন বলে জানা গেছে।

 

জেলা নির্বাচন অফিস জানায়, গত ১৫এপ্রিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তিন উপজেলায় মোট ৪৩ জন প্রার্থী নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে মোট ১৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী ছিলেন।

 

জেলা নির্বাচন অফিসে সকাল ১০টা থেকে বিকেল চারটা পর্যন্ত মনোনয়নপত্র যাচাইবাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রথম ধাপে কিশোরগঞ্জ সদর, হোসেনপুর ও পাকুন্দিয়া উপজেলায় নির্বাচন হবে। এই তিন উপজেলার রির্টার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মোরশেদ আলমের নেতৃত্বে যাচাইবাছাই অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান মিলিয়ে মোট ৩৮জনের মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়।

 

কিশোরগঞ্জ সদরে বৈধ ঘোষিত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান উপজেলা পরিষদ  চেয়ারম্যান সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মামুন আল মাসুদ খান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আওলাদ হোসেন, সাধারণ সম্পাদক মো. আবদুস সাত্তার এবং  জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল আলম।

 

হোসেনপুরে চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সোহেল, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রৌশনারা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ হালিম, সাবেক ভাইস চেয়ারম্যান মো. আশরাফ হোসেন কবির, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মোবারিছ মিয়া।

 

পাকুন্দিয়ায় উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক মো. কামাল উদ্দীন, পাটুয়াভাঙ্গা ইউপি চেয়ারম্যান এমদাদুল হক জুটন, উপজেলা আওয়ামী লীগের সদস্য মো. মকবুল হোসেন, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি একেএম হাবিবুর রহমান চুন্নু, প্রয়াত এমপি একেএম শামছুল হক গোলাপ মিয়ার ছেলে একেএম দিদারুল হক এবং হাজী জাফর আলী কলেজের শিক্ষক মো. আতাউর রহমান সোহেলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রির্টার্নিং অফিসার।

 

জানা গেছে, তিন উপজেলায় চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বিএনপির তিনজন নেতাকর্মীও রয়েছেন। তাঁদের মধ্যে একজন জেলা পর্যায়ের ও দুজন উপজেলা পর্যায়ের নেতাকর্মী। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তাঁদের মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়।

 

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল আলম সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। পাকুন্দিয়া উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক মো. কামাল উদ্দিন। হোসেনপুরে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রৌশনারা। পদ-পদবী না থাকলেও তিনি বিএনপি সমর্থক বলে জানা গেছে।

 

এ বিষয়ে নাজমুল আলম সাংবাদিকদের বলেন, দল নির্বাচনে অংশ না নিলেও আমি নির্বাচন করছি। কারণ মাঠে আমার অনেক সমর্থক রয়েছে। সদর উপজেলা বিএনপি আমাকে উৎসাহ দিচ্ছে। পাকুন্দিয়ার কামাল উদ্দিন জানিয়েছেন, এখনও নির্বচানি মাঠে আছি। তবে দল ও নেতাকর্মীদের সঙ্গে কথা বলে চুড়ান্ত সিদ্ধান্ত নেব।

 

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোরশেদ আলম বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, সেই প্রার্থীরা এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন। আগামী ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ হবে। আর নির্বাচন হবে ৮ মে।

 

 

 

About admin

Check Also

তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

দেশে তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দীর্ঘ ছুটি শেষেও খোলেনি শিক্ষাপ্রতিষ্ঠান। গত ২১ এপ্রিল ছুটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *