Sunday , May 5 2024
Breaking News

বিপুল পরিমাণ চোরাই ইলেকট্রনিক্স ডিভাইসসহ ১২ লক্ষ টাকার মালামাল উদ্ধার, আটক ১

নিউজ ডেস্কঃ

কিশোরগঞ্জের ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ডে ‘মা-বাবার দোয়া টেলিকম’ থেকে বিপুল পরিমাণ চোরাইকৃত মোবাইল ফোন, আইএমইআই পরিবর্তন করার ডিভাইস, ল্যাপটপ ও ডেক্সটপসহ আনুমানিক ১২ লক্ষ টাকার মালামাল উদ্ধার ও ১ জনকে আটক করেছে র‍্যাব-১৪, সিপিসি-২,ভৈরব ক্যাম্প।

র‍্যাব জানায়, কিছু অসাধু ব্যবসায়ী রয়েছে যারা এই চোরাই বা ছিনতাইকৃত মোবাইল সংগ্রহ করে আইএমইআই নাম্বার পরিবর্তন করে অপরাধীদের নিকট সরবরাহ করে আসছে। এ সকল অসাধু ব্যবসায়ীদের আইনের আওতায় আনার জন্য উদ্যোগ গ্রহণ করে র‍্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্প।

অনুসন্ধানের একপর্যায়ে র‍্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্প জানতে পারে যে, কিশোরগঞ্জের ভৈরব থানাধীন কালিকা প্রসাদ বাসস্ট্যান্ডে মা-বাবার দোয়া টেলিকমে আইএমইআই নাম্বার পরিবর্তন করে অবৈধ কর্মকাণ্ড পরিচালিত হয়।

এরই ধারাবাহিকতায় গত শুক্রবার সকাল সাড়ে ৮টা থেকে ১১টা পর্যন্ত র‍্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ক্যাম্প কমান্ডার লেফটেন্যান্ট মো. ফাহিম ফয়সালের নেতৃত্বে কিশোরগঞ্জ জেলার ভৈরব থানাধীন কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ড (সিদ্দিরচর রোড) এলাকায় মো. সারোয়ার মিয়ার মা-বাবার দোয়া টেলিকমে এ অভিযান পরিচালনা করে অভিযুক্ত মো. সারোয়ার মিয়াকে গ্রেপ্তা্র করে।

তার হেফাজত থেকে ৭৪টি অবৈধ মোবাইল ফোন যার আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা, আইএমইআই পরিবর্তন কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা, ১টি ডেক্সটপ কম্পিউটার যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা, ১টি হার্ড ডিক্স ড্রাইভ যার আনুমানিক মূল্য ৫ হাজার টাকা, নগদ ৪৮ হাজার ৬০০ টাকা, ১টি ডিভিডি রাইটার যার আনুমানিক মূল্য ৫ হাজার টাকা ও ১টি আইএমইআই পরিবর্তন করা ডিভাইস যার আনুমানিক মূল্য ২০ হাজার টাকা উদ্ধারসহ সর্বমোট ১২ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়।

এ ঘটনায় অভিযুক্ত আসামির বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে ভৈরব থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানায় র‍্যাব।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সূত্রঃ আমার সংবাদ।

About admin

Check Also

তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

দেশে তীব্র তাপপ্রবাহে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দীর্ঘ ছুটি শেষেও খোলেনি শিক্ষাপ্রতিষ্ঠান। গত ২১ এপ্রিল ছুটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *