Sunday , May 5 2024
Breaking News

ভিসার ঝামেলা এড়াতে সঙ্গীকে নিয়ে ঘুরে আসুন এই ৪ দেশে

বিয়ের পর হানিমুনে কোথায় যাওয়া যায়, এই সিদ্ধান্ত নিতে হিমশিম খেয়ে যান নবদম্পতির। কারও পছন্দ সমুদ্র, আবার কারও পাহাড়। তবে অনেকের মনেই ইচ্ছে থাকে যে প্রথম বিদেশ ট্রিপটা হবে সঙ্গীর হাত ধরে।

তাই আজকাল অনেকেই আন্তর্জাতিক পর্যটন কেন্দ্রগুলোকে বেছে নিচ্ছেন তাদের হানিমুন ডেস্টিনেশন হিসেবে। বিশেষ করে এশিয়ার দেশগুলোয় বেড়াতে যাওয়া এখন অনেক বেশি সহজ ও ঝামেলাও নেই।

বরং ইউরোপীয় দেশগুলোতে হানিমুনে যেতে গেলে বেশ কাঠখড় পোড়াতে হয়। তার সঙ্গে খরচসাপেক্ষ। তাই এশিয়ার কোন কোন দেশে ভিসা জটিলতা ছাড়াই আপনি মধুচন্দ্রিমায় যেতে পারবেন, রইলো টিপস-

থাইল্যান্ড

দম্পতিদের পছন্দ ডেস্টিনেশনের সারিতে প্রথম দিকেই আছে থাইল্যান্ড। যদিও এশিয়ার এই দেশে সারাবছর নবদম্পতিদের আনাগোনা লেগে থাকে। নীল পানি আর সবুজ পাহাড়ে ঘেরা থাইল্যান্ডে কাটাতে পারেন মধুচন্দ্রিমা।

শ্রীলঙ্কা

প্রাকৃতিক সৌন্দর্য, সবুজে ঘেরা গভীর অরণ্য, সমুদ্রতট আর সিংহলি কুইজিন ও সংস্কৃতিতে ঘেরা শ্রীলঙ্কা। ৬০০ ফুট উঁচু পাথর কেটে তৈরি করা সিগিরিয়া প্রাসাদ, উদা ওয়ালাওয়ে জাতীয় উদ্যান, অনুরাধাপুর শহরের প্রাচীন বৌদ্ধমঠ দেখে আসতে পারেন।

ভিয়েতনাম

সোলো ট্রিপ হোক বা হানিমুন, ভারতীয়দের মধ্যে দিন দিন বাড়ছে ভিয়েতনাম বেড়াতে যাওয়ার চাহিদা। হ্যানয়, হ্যালং বে থেকে শুরু করে হো চি মিন, ফু-কোক আইল্যান্ডের মতো পর্যটন কেন্দ্রে সঙ্গীকে সময় কাটাতে পারেন।

ইন্দোনেশিয়া

এ বিষয়ে কোনও সন্দেহ নেই যে, নবদম্পতিদের প্রথম পছন্দ বালি। উলুওয়াতু মন্দির থেকে শুরু করে মাউন্ট বাতুর, তানহা লট টেম্পল, সেমিনইয়াক বিচ ভারতীয় পর্যটকদের মধ্যে বেশ জনপ্রিয়।

তাছাড়া বালির বিভিন্ন পর্যটন কেন্দ্র যুগলদের ফটোশুটের জন্য আদর্শ। এমনকি সঙ্গীর সঙ্গে নিভৃতে সময় কাটাতে চাইলেও এখানে প্রাইভেট আইল্যান্ডের সুবিধাও আছে।

সূত্র: ট্রাভেল ট্রায়াঙ্গেল

About admin

Check Also

এক জাহাজেই ঘুরতে পারবেন ১৩৫ দেশ

বিশ্ব ভ্রমণ করার নেশা যাদের রয়েছে তারা এক বাহনেই ১৩৫টি দেশ ঘুরে বেড়ানোর সুযোগ পাবেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *